মোঃ আবদুল্যাহ রানা, নোয়াখালী প্রতিনিধি :-

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় পূর্ব বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শাকিল নামে এক ছাত্রলীগ কর্মীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। এঘটনার সাথে জড়িত ২জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার দেওটি ইউনিয়নের বাজারে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

নিহত শাকিলের বন্ধু জাহিদ আলম অভি জানায়, মঙ্গলবার সারাদিন স্থানীয় একটি নুরানী মাদরাসার ভর্তি সংক্রান্ত মাইকিং করছিল শাকিল। রাতে মাইকিং করে যাওয়ার সময় দেওটি বাজারে চা-নাস্তা খেতে নামে শাকিল। এসময় পূর্ব বিরোধের জেরে ধরে অর্তকিত এসে স্থানীয় লিটন, আজগর সহ ৭-৮ জনের একদল সন্ত্রাসী তাকে গুলি করে পালিয়ে যায়। এতে সে গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন ঘটনাস্থল থেকে শাকিলকে উদ্ধার করে প্রথমে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে কর্র্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পাঠনোর পরামর্শ দেয়। ঢাকায় নেওয়ার পথে চৌমুহনী নামক স্থানে তার মৃত্যু হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম ছাত্রলীগ কর্মী শাকিলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, এ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্রও জব্দ করা হয়েছে। নিহত শাকিল উপজেলার দেওটি ইউনিয়নের আমিরাবাদ গ্রামের আবুল হাশেমের ছেলে। সে স্থানীয় ছাত্রলীগের কর্মী ছিলো বলে জানা গেছে। আটককৃতরা হলো, রাসেল ও আরমান।