• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:০১ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম ::
/ Breaking News, Favourite news, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অন্যান্য, অপরাধ, অর্থনীতি, অ্যাপস, আইন-বিচার, আইনি পরামর্শ, আওয়ামী লীগ, আন্তর্জাতিক, আন্তর্জাতিক প্রতিষ্ঠান, আফ্রিকা, আমদানি-রপ্তানি, আমার পরিবার, ইউরোপ, ইজতেমা, ইতিহাস ও ঐতিহ্য, ইসলাম ও জীবন, ইসলামী ব্যক্তিত্ব, উত্তর আমেরিকা, উদ্ভাবন, উদ্যোক্তা, এনজিও, এশিয়া, কবিরহাট, কোম্পানীগঞ্জ, ক্যাম্পাস, ক্রিকেট, খাবার, খুলনা, খেলাধুলা, গণমাধ্যম, গান, চট্টগ্রাম, চাকরির খোঁজ, চাটখিল, জাতীয়, জাতীয় পার্টি, টালিউড, টিউটোরিয়াল, টিপস, টেনিস, টেলিকম, ডিফেন্স, ঢাকা, ঢালিউড, তথ্য ও প্রযুক্তি, দক্ষিণ আমেরিকা, দুর্ঘটনা, নাটক, নিয়োগ পরীক্ষা, নিয়োগ পরীক্ষার প্রস্তুতি, নোয়াখালী, নোয়াখালী সদর, পরীক্ষা, পর্যটন, পাকিস্তান, পোশাকশিল্প, প্রবাস, ফলাফল, ফুটবল, ফ্রিল্যান্সিং, বরিশাল, বলিউড, বাজেট, বিএনপি, বিজ্ঞান, বিদেশে পড়াশুনা, বিনোদন, বীমা, বৃত্তি, বেগমগঞ্জ, বেসরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, ব্যাংক-বিমা, ভর্তি, ভারত, ভ্রমণ, মধ্যপ্রাচ্য, ময়মনসিংহ, মার্কিন নির্বাচন, মালয়েশিয়া, মাসআলা মাসায়েল, মিডিয়া, মিডিয়া, মুসলিম বিশ্ব, মোবাইল, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, রংপুর, রমজান, রাজধানী, রাজনীতি, রাজশাহী, রাজস্ব, রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান, রিভিউ, রূপচর্চা, লাইফ স্টাইল, শিক্ষাঙ্গন, শিক্ষাপ্রতিষ্ঠান, শেয়ার বাজার, শোক, সংবাদ, সংবাদ, সমাধান, সরকার, সরকারি, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সাক্ষাৎকার, সামাজিক মাধ্যম, সারাদেশ, সিলেট, সুবর্ণচর, সেনবাগ, সোশ্যাল মিডিয়া, সোনাইমুড়ী, হলিউড, হাতিয়া

ভূমি সেবা নিতে আসা সেবাগ্রহীতাদের হয়রানি কারায় একজনের সাজা

রিপোর্টারের নাম / ৫ বার
আপডেট সময় :: বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩

স্মার্ট ভূমি সেবা বাস্তবায়ন ও সাধারণ জনগণকে হয়রানিবিহীন স্বচ্ছ ভূমি সেবা দেওয়ার উদ্দেশ্যে বুধবার সাড়ে ১০টার দিকে ঢাকা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান নির্দেশনা ও অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মো. শিবলী সাদিকের সার্বিক তত্ত্বাবধানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মাহামুদুল হাসান মোবাইল কোর্ট পরিচালনা করেন।

মোবাইল কোর্ট চলাকালীন অফিস চত্বরে সন্দেহজনকভাবে ঘুরাফেরা করা সবুজবাগ এলাকার চান বাদশার ছেলে স্বপনের কাছে জমির দলিল, দাখিলা কপি, খতিয়ান ও অন্যান্য ভূমি সংক্রান্ত কাগজপত্র পাওয়া যায়। পাশে দাঁড়ানো একজন সেবাগ্রহীতাকে জিজ্ঞেস করলে জানা যায় স্বপন নামে ব্যক্তি তার নামজারি সম্পাদন করে দেবে বলে কাগজপত্র চান।

পরে জানা যায়, ভূমি অফিসে আগত সেবা প্রার্থীদের অফিসের কর্মচারী পরিচয়ে ভূমি সংক্রান্ত কাজ করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে সরকারি ধার্য মূল্যের চেয়ে অধিক অর্থ আদায় করেন স্বপন। এ সময় অভিযুক্ত ব্যক্তিকে জিজ্ঞেস করা হলে তিনি অভিযোগ স্বীকার করেন।

সরকারি অফিসে ভূমি সেবা নিতে আসা সাধারণ জনগণকে হয়রানি ও সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অধিক অর্থ আদায় করার অপরাধে অভিযুক্ত ব্যক্তির স্বীকারোক্তি ও ঘটনা যাচাই শেষে মোবাইল কোর্ট তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ২০০ টাকা জরিমানা করেন।

ভূমি অফিসে আগত সেবা গ্রহীতাদের হয়রানিবিহীন সেবা প্রদানে নিশ্চিতকরণে সহকারী কমিশনারের(ভূমি) এ অভিযান অব্যাহত থাকবে।


☞ এ জাতীয় আরো খবর

সম্পাদকীয় :

সম্পাদক : মিজানুর রহমান কিরণ।
সহ-সম্পাদক ও প্রকাশক : তৌহিদুল আনোয়ার আজিম।
নির্বাহী সম্পাদক : জাফর ইকবাল
বার্তা সম্পাদক : মোহাম্মদ হারুন আল রশিদ।

https://slotbet.online/